• বিকাল ৩:২৪ মিনিট রবিবার
  • ৫ই জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ
  • ঋতু : গ্রীষ্মকাল
  • ১৯শে মে, ২০২৪ খ্রিস্টাব্দ
এই মাত্র পাওয়া খবর :
সোনারগাঁয়ে চোরাই মোবাইলসহ সাতজন গ্রেফতার  আজ থেকে কালাম আমার পরিবারের একজন সদস্য আওয়ামীলীগ নেতা বিরুর বংশ উচ্ছেদের হুমকির ঘটনায় বাবুল ওমরকে শোকজ ঘোড়াকে জয়ী করতে নির্বাচনী মাঠে কাঁচপুরের খাঁন পরিবার ঘোড়ার পক্ষে যু্বলীগের সাংগঠনিক সম্পাদক কামাল হোসেনের উঠান বৈঠক উপজেলা আওয়ামীলীগের নীতি নির্ধারক সোহাগ রনি? সোনারগাঁয়ে গত ৯ দিন ধরে দুই সহোদর নিখোঁজ সোনারগাঁয়ে দুই কোটি টাকার ইয়াবা জব্দ, ১কারবারি গ্রেপ্তার আমান খাঁনের উদ্যোগে কাঁচপুরে কালামের নির্বাচনী প্রচারনা সভা আড়াইহাজারে নির্বাচনী আচারন বিধি লঙ্ঘনের অভিযোগ হুইপ বাবুর বিরুদ্ধে আড়াইহাজারে নির্বাচনী আচারন বিধি লঙ্ঘন হুইপ বাবুর বিরুদ্ধে বন্দরের নতুন চেয়ারম্যান মাকসুদ চেয়ারম্যান নারায়ণগঞ্জ পল­ী বিদ্যুৎ সমিতির কর্মকর্তা-কর্মচারীদের কর্মবিরতি পালন সোনারগাঁয়ে তিনদিন ব্যাপী ফায়ার সার্ভিসেরর স্বেচ্ছাসেবক প্রশিক্ষন সোনারগাঁয়ে আস্থা ফিডে সেনা প্রধান সোনারগাঁয়ে উপজেলা নির্বাচনে প্রার্থীদের মধ্যে প্রতিক বরাদ্দ সোনারগাঁও পৌরসভায় কালামের কেন্দ্র কমিটির সভা সোনারগাঁয়ে বিশ বছর পর বাকপ্রতিবন্ধী ভাইকে ফিরে পেলেন তার বড় ভাই মাহফুজুর রহমান কালামকে বিজয়ী করেতে জামপুরে আলোচনা সভা সোনারগাঁয়ে প্রার্থীতা ফিরে পেলেন ৫ প্রার্থী
সোনারগাঁয়ে নমিনেশন গুঞ্জন

সোনারগাঁয়ে নমিনেশন গুঞ্জন

Logo


নিউজ সোনারগাঁ টুয়েন্টিফোর ডটকম: নির্বাচন কমিশনের ঘোষনা অনুযায়ী আগামী ৩রা জানুয়ারী দেশে দ্বাদশ জাতীয় সংসদের ভোট গ্রহন অনুষ্ঠিত হতে পারে। সেই দিকে লক্ষ্য রেখে ক্ষমতাশীন দল আওয়ামীলীগ ও তার শরীর দলগুলো দেশের ৩০০টি আসনে প্রার্থী দেয়ার কার্যকম অনেকটাই শেষের দিকে। সেই অনুযায়ী আগামী জাতীয় সংসদ নির্বাচনে সোনারগাঁ থেকে ক্ষমতাশীন আওয়ামীলীগ থেকে কাকে মনোনয়ন দিবেন না জোটের জন্য এবারও আসনটি ছেড়ে দিবেন সে ব্যাপারে অনেকটা চুড়ান্ত। এখন নির্বাচন কমিশন তফসিল ঘোষনার পর পরই অনুষ্ঠানিক ঘোষনা হবে জানিয়েছেন সংশ্লিষ্টরা।

জানাগেছে, আগামী দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনকে কেন্দ্র করে সোনারগাঁয়ে ক্ষমতাশীন দলের  ১১জন মনোনয়ন প্রার্থী সোনারগাঁয়ের নির্বাচনী প্রচারনা চালিয়ে যাচ্ছেন। এছাড়া মহাজোটের শরীকদল জাতীয়পার্টির এমপিও রয়েছেন মাঠে। এ আসনটিতে গত দুই বারের সংসদ নির্বাচনে  ক্ষমতাশীন দল আওয়ামীলীগের সংসদ সদস্য কায়সার হাসনাতকে বাদ দিয়ে শরীক দল জাতীয়পার্টিকে ছেড়ে দেয়া হয়েছিল। সে জন্য গত ১০ বছর ধরে আওয়ামীলীগ সরকার ক্ষমতায় থাকলে মনোনয়ন বঞ্চিত হয়েছেন আওয়ামীলীগের মনোনয়ন প্রার্থীরা। এবার সোনারগাঁয়ে আওয়ামীলীগের প্রার্থীকে দল মনোনয়ন দিবে সে আশায় সাবেক এমপি কায়সার হাসনাত সহ ১১ জন প্রার্থী নৌকার প্রচারনা চালাচ্ছেন। এদিকে আগামী ৩রা জানুয়ারী সম্ভাব্য তারিখ ঘোষনা করেছেন নির্বাচন কমিশন। সেই তারিখকে সামনে বিএনপি নির্বাচনমুখী না হলেও ক্ষমতাশীন আওয়ামীলীগ ৩০০ আসনে প্রার্থী দেয়ার প্রক্রিয়া শুরু করেছে। সেই সাথে তারা মহাজোটের অন্যতম শরীক দল জাতীয়পার্টির জন্য কোন কোন আসন ছেড়ে দেয়া যায় সে ব্যাপারেও বিরোধীদল জাতীয়পার্টি ও সমামন দলগুলোর সাথে আলাপ-আলোচনা শুরু করেছেন। আলাপ আলোচনা শেষে নারায়ণগঞ্জের সোনারগাঁয়ে আসনটি কি এবার ক্ষমকাশীন আওয়ামীলীগ রাখবে নাকি অন্যান্যবারের মতো জাতীয়পার্টিকে ছেড়ে দিবে সেই নিয়েই চলছে সোনারগাঁয়ে সর্বত্র আলোচনা। তবে সোনারগাঁয়ের এ আসনটি ক্ষমতাশীল আওয়ামীলীগকে দেয়ার জন্য গত ৫ বছর ধরে নারায়ণগঞ্জের নেতারা কেন্দ্রীয় নেতাদের কাছে জোড় আবেদন করেছিলেন। সেই হিসেব অনুযায়ী এ আসনটি এবার নৌকার জন্য বরাদ্ধ মনে করলেও বিএনপি এখনও পর্যন্ত নির্বাচনে না আসায় এখনো চুড়ান্ত সিদ্ধান্ত নিতে কিছুটা বিলম্ব হচ্ছে ক্ষমতাশীন আওয়ামীলীগের।

তবে গোপনসুত্র থেকে জানাগেছে, ক্ষমতাশীন আওয়ামীলীগ সংবিধান অনুযায়ী নির্বাচন সম্পুন করতে মহাজোটের শরীক দলগুলোর সাথে আলাপ- আলোচনা শুরু করেছেন। এর আগে জাতীয়পার্টি নির্বাচনে না আসার ঘোষনা দিলেও গত কয়েকদিন আগে তারা নির্বাচনে আসার আনুষ্ঠানিক ঘোষনা দিয়েছেন। এদিকে গত ৩রা নভেম্বর জাতীয় সংসদের বিরোধী দলীয় নেতা এবং বিরোধীদলীয় উপনেতা ও চেয়ারম্যান এবং মহাসচিব ছাড়াই প্রধানমন্ত্রী শেখ হাসিনার সঙ্গে বৈঠক করেছেন বিরোধী দল জাতীয় পার্টির সংসদ সদস্যরা। সেই বৈঠকে সোনারগাঁয়ের সংসদ সদস্য লিয়াকত হোসেন খোকাও উপস্থিত ছিলেন। সেখানে জাতীয়পার্টি বর্তমান সংসদ সদস্যদের আসন চিন্তিতসহ আরো ২/৩ অতিরিক্ত আসন দাবি করেছেন বলে জানান জাতীয়পার্টির নেতারা। চাইর আছে সে বৈঠকে পর সোনারগাঁ আসনটিও জাতীয়পার্টিকে পূর্বের ন্যায় ছেড়ে দেয়ার আশ্বাস দিয়েছেন আওয়ামীলীগের সভানেত্রী শেখ হাসিনা। সেই বৈঠকে শেষে রাতের বেলা সোনারগাঁয়ের জাতীয়পার্টির নেতাকর্মীরা মোগরাপাড়া চৌরাস্তা লিজা পাম্পে আনন্দ উৎসব করেন। সে উৎসবে যদিও তারা মনোনয়নের ব্যাপারে অনুষ্ঠানিক কিছু বলেননি তবে খোকার মনোনয়ন নিশ্চিত সে খবর পেয়েই নাকি তারা আনন্দ করেছেন। এদিকে, গত ৯ নভেম্বর ক্ষমতাশীন দল আওয়ামীলীগের সাথে সংবিধান অনুযায়ী নির্বাচনে যাওয়ার ঘোষনা দিয়ে তৃনমুল বিএনপি ৩০০ আসনে প্রার্থী দেয়ার ঘোষনা দেন। চাউর আছে সেই তৃনমুল বিএনপির সাথে যোগদিবেন গত ৩ বারের বিএনপির সংসদ সদস্য রেজাউল করিম। চাউর অনুয়ায়ী রেজাউল করিম তৃনমুল বিএনপিতে যোগদান করলে এ আসনটি কোন দল পাবে সেটা একটা ভাববার বিষয় আর এই তিন দলের কোন নেতা পাবেন সোনারগাঁয়ের সংসদ সদস্যের টিকেট এ নিয়ে চলছে সর্বত্র গুঞ্জন। এদিকে সুষ্ঠু নির্বাচন সর্ম্পূন করতে বিএনপি না আসলে অন্য দলগুলো যে যার অবস্থান থেকে নির্বাচন অংশ গ্রহন  করবেন।


Logo

Website Design & Developed By MD Fahim Haque - Web Solution